May 12, 2024, 4:17 am

মাহে রমজান উপলক্ষে চুয়াডাঙ্গা জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের বাজার মনিটরিং

চুয়াডাঙ্গা প্রতিনিধি (১১-০৩-২৪)।। পবিত্র মাহে রমজান উপলক্ষে চুয়াডাঙ্গা জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের উদ্যোগে বাজার মনিটরিং কার্যক্রম শুরু করা হয়েছে। দ্রুব্যমূল্য সহনীয় পর্যায়ে রাখা ও যানজট নিয়ন্ত্রণ করায় এর মূল লক্ষ্য বলে জানিয়েছে কতৃর্পক্ষ।

আজ সোমবার বেলা ১২ চুয়াডাঙ্গা শহরের শহীদ হাসান চত্বর থেকে জেলা প্রশাসক কিসিঞ্জার চাকমা ও পুলিশ সুপার আর এম ফয়জুর রহমানের নেতৃত্ব একটা টিম বাজার মনিটরিং কার্যক্রম শুরু করে। তারা কাঁচা বাজার, মাংস ও ফলের দোকান পরিদর্শন করেন। এ সময় নির্ধারিত মূল্যে পণ্য বিক্রি হচ্ছে কিনা তা পর্যবেক্ষণ করেন এবং ক্রেতাদের সাথে কথা বলেন। যে সব দোকানে মূল্য তালিকা নেই তাদেরকে সর্তক করা হয়। পরে শহরের প্রধান সড়কের ফুটপাত দখল করে অবৈধ দোকান সরিয়ে নিতে ব্যবসায়ীদের এক সপ্তাহ বেধে দেন। এছাড়াও বড় বাজার এলাকায় যানজট নিয়ন্ত্রণে একমুখী লেন করার নির্দেশ দেয়া হয়।

পরে জেলা প্রশাসক কিসিঞ্জার চাকমা গণমাধ্যম কর্মিদের বলেন, রমজানে আমরা ৩ টি বিযয়কে গুরুত্ব দিবো। দৃশ্যমান স্হানে মূল্য তালিকা টাঙানো, রাস্তা দখল মুক্ত করা এবং ফুটপাতের ফলের দোকান নির্ধারিত জায়গায় স্হাপন করতে হবে । আমরা ব্যবসায়ীদেরকে বিষয়টি জানিয়েছি, তারা না মানলে, কঠোর আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বাজার মনিটরিং কার্যক্রমে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পৌর মেয়র জাহাঙ্গীর আলম মালিক খোকন, জেলা প্রাণীসম্পদ কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, জেলা মৎস্য অফিসার দীপক কুমার পাল, সাবেক পৌর মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দার টোটন, দোকান মালিক সমিতির সভাপতি জগলুল হক, প্রেসক্লাবের সভাপতি রাজীব হাসান কচি, সাধারণ সম্পাদক বিপুল আশরাফ প্রমুখ।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :